It's 3 Billion! Yes, Every Single Yahoo Account Was Hacked In 2013 Data Breach

ইতিহাসের সবচেয়ে বড় পরিচিত হ্যাক ব্যবহারকারীদের আকার মাত্র তিনগুণ।



ইয়াহু, এই বছর Verizon দ্বারা অর্জিত হয় যে ইন্টারনেট কোম্পানি, এখন গত বছরের ডিসেম্বর প্রকাশ করা হয় যা আগস্ট 2013 তথ্য ভঙ্গ, সঙ্গে আপোষ সংখ্যাক অ্যাকাউন্টের মোট সংখ্যা বিশ্বাস, এটি 1 বিলিয়ন ছিল না - এটি 3 বিলিয়ন

হ্যাঁ, রেকর্ড ভাঙার ইয়াহু ডেটা লঙ্ঘন তার ব্যবহারকারীর সময়ে তার সেবাটি প্রভাবিত করেছিল।
গত বছরের শেষের দিকে, ইয়াহু প্রকাশ করেছে যে, ২013 সালের আগস্ট মাসে কোম্পানিকে বিপুল পরিমাণে ডেটা লঙ্ঘন করেছে, যার ফলে 1 বিলিয়ন ব্যবহারকারী অ্যাকাউন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে।
২013 সালের হ্যাক ২013 সালে হংকিত ব্যবহারকারীদের নাম, ইমেল ঠিকানা, টেলিফোন নম্বর, জন্মের তারিখ, হ্যাশ পাসওয়ার্ড (MD5 ব্যবহার করে), এবং কিছু ক্ষেত্রে "এনক্রিপ্টেড বা এনেনক্রিপ্টেড সিকিউরিটি প্রশ্ন এবং উত্তর" সহ Yahoo!
সেই সময়ে, ইয়াহু নিশ্চিত করেছে যে হ্যাকাররা ইয়াহু অ্যাকাউন্টের সাথে সংযুক্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ বা ক্রেডিট কার্ডের তথ্য পায়নি।

তথ্য বিভেদ রাষ্ট্র স্পনসর হ্যাকারদের জন্য দায়ী ছিল। গত বছর লঙ্ঘনের প্রকাশ থেকে, ঘটনায় অনেক উন্নয়ন হয়েছে।

যাইহোক, ইয়াহু কর্তৃক সাম্প্রতিক ঘোষণাটি পরিষ্কার করে দেয় যে যদি আপনার ইয়াহুতে ইমেইল অ্যাকাউন্ট থাকে তবে আপনি কুখ্যাত ডেটা লঙ্ঘনের অংশ হয়েছেন।
ভয়েসন, ভেরিজোন সাবসিডিয়ারি যা ইয়াহুকে মার্জ করা হয়েছিল, মঙ্গলবার এসইসি'র সাথে একটি ফাইলিংয়ের ঘোষনা করে, যা পড়েছে:

"ভেরিজোন কর্তৃক ইয়াহু কর্তৃক অধিগ্রহণের পর এবং ইন্টিগ্রেশন চলাকালে, কোম্পানি সম্প্রতি নতুন গোয়েন্দা প্রাপ্ত করেছে এবং এখন বিশ্বাস করে যে বাহ্যিক ফরেনসিক বিশেষজ্ঞদের সহায়তায় তদন্ত চলছে, যে সমস্ত ইয়াহু ব্যবহারকারী অ্যাকাউন্ট আগস্ট ২013 সালের চুরির দ্বারা প্রভাবিত হয়েছে।"
বিবৃতিটি স্পষ্টভাবে বলে যে যদি আপনি ইয়াহুতে ২013 সালে একটি অ্যাকাউন্ট পেয়ে থাকেন, তবে আপনি ডেটা লঙ্ঘন দ্বারা প্রভাবিত হয়েছেন।

তাই আপনি এই বৃহত লঙ্ঘন প্রকাশের পর গত বছরের যে কোনও কারণে আপনার পাসওয়ার্ড পরিবর্তন না করেলে, আপনার অবিলম্বে আপনার পাসওয়ার্ড পরিবর্তন করতে হবে এবং দুই ফ্যাক্টর প্রমাণীকরণ (2FA) সক্ষম করতে হবে।

এছাড়াও, যদি আপনি একই পাসওয়ার্ড ব্যবহার করেন এবং অন্য কোথাও নিরাপত্তার প্রশ্নগুলির উত্তর পান তবে তাদেরও পরিবর্তন করুন।

ইয়াহু অ্যাকাউন্টটি মুছে ফেলার জন্য অপ্রয়োজনীয় একটি ভাল বিকল্প হতে পারে না, যেহেতু ইয়াহু 30 দিনের পরে অ্যাকাউন্ট মুছে ফেলতে চাইছে, যা কাউকে এটি হাইজ্যাক করার অনুমতি দেবে। সুতরাং, এমনকি যদি আপনি আপনার ইয়াহু অ্যাকাউন্ট ব্যবহার করতে না চান, তাহলে শুধু 2FA সক্ষম করুন এবং এটি ত্যাগ করুন।

ইয়াহু তাদের ক্ষতিগ্রস্ত অ্যাকাউন্ট হোল্ডারদেরকে অবিলম্বে তাদের পাসওয়ার্ড পরিবর্তন করতে এবং তাদের নিশ্চিত করে যে চুরি করা ডেটা "পরিষ্কার পাঠ্য, পেমেন্ট কার্ড ডেটা বা ব্যাংক অ্যাকাউন্টের তথ্যগুলিতে পাসওয়ার্ডগুলি অন্তর্ভুক্ত করেনি" সেগুলি সূচিত করতে শুরু করেছে।

এক উল্লেখ্য যে এই লঙ্ঘন ২014 সালের সেপ্টেম্বর মাসে Yahoo! দ্বারা গত বছরের সেপ্টেম্বর থেকে প্রকাশ করা পৃথক পৃথক, যা 500 মিলিয়নের বেশি ব্যবহারকারী অ্যাকাউন্টকে প্রভাবিত করে।
ইয়াহু একটি রাজ্য স্পনসর্ড হ্যাকিং গ্রুপ থেকে 2014 লঙ্ঘনের জন্য দায়ী। মার্চ 2016 সালে, যুক্তরাষ্ট্রের ফেডারেল ফেডারেল প্রসিকিউটররা রাশিয়ান গোয়েন্দা কর্মকর্তাদের এবং দুটি ফৌজদারি হ্যাকারকে লঙ্ঘনের সাথে জড়িত করে।

সম্প্রতি ক্রেডিট রিপোর্টিং সার্ভিস ইভিফ্যাক্স ঘোষণা করেছে যে গত মাসে প্রকাশিত একটি বৃহৎ লঙ্ঘনের মাধ্যমে অতিরিক্ত ২.5 মিলিয়ন আমেরিকান গ্রাহকও ক্ষতিগ্রস্ত হয়েছিল, যা মোট সম্ভাব্য শিকারকে 14.5 মিলিয়নের মধ্যে 145.5 মিলিয়ন ডলারে উন্নীত করেছে।

Newer Post
Previous
This is the last post.

Post a Comment

[blogger]

MKRdezign

{facebook#YOUR_SOCIAL_PROFILE_URL} {twitter#YOUR_SOCIAL_PROFILE_URL} {google-plus#YOUR_SOCIAL_PROFILE_URL} {pinterest#YOUR_SOCIAL_PROFILE_URL} {youtube#YOUR_SOCIAL_PROFILE_URL} {instagram#YOUR_SOCIAL_PROFILE_URL

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget